বাস্তুশাস্ত্র অনুসারে ভুলেও এই কাজগুলো করবেন না, এতে মা লক্ষ্মীর কৃপা থেকে বঞ্চিত হবেন

প্রিয় পাঠক বন্ধুরা, বৈদিক জ্যোতিষ শাস্ত্রের একটা গুরুত্বপূর্ণ অঙ্গ হল বাস্তুশাস্ত্র। এই শাস্ত্রে যেমন দিন বিশেষে কিছু না কিছু উপায়ের মাধ্যমে ভাগ্য উন্নতির কথা উল্লেখ পাওয়া যায় তেমনি আবার দিন বিশেষে কোন কাজ করা উচিত নয়, সে বিষয়েও নির্দেশ দেওয়া রয়েছে। বন্ধুরা, আজ আমরা জানবো বাস্তুশাস্ত্র অনুসারে দেবী লক্ষ্মীর অপার কৃপা পেতে কোন কাজ গুলো আমাদের করা উচিত নয় আর কোন কাজগুলো করা উচিত। 

Ma laxmi

বন্ধুরা, বাস্তুশাস্ত্র মতে দেবী মহালক্ষ্মীর আশীর্বাদ পেতে নির্দিষ্ট কিছু আচার মেনে চলা উচিত। যেগুলো মেনে চললে সংসারের সুখ-শান্তি সমৃদ্ধি অটুট থাকবে এবং বাড়ি থেকে বিদায় নেবে নেতিবাচক শক্তি। আসুন তাহলে জেনে নেই কিভাবে মা লক্ষ্মীকে প্রসন্ন করা যায়-

সন্ধ্যাবেলা অর্থাৎ সূর্য অস্তের পরে ভুলেও ঘর ঝাড়ু দেবেন না। বাস্তুশাস্ত্র মতে, এর ফলে মা লক্ষ্মী ঘর থেকে বিদায় নেয় এবং সংসারে আর্থিক সংকট দেখা দেয়।

সন্ধ্যাবেলা আপনার ঘরের মূল দরজা অবশ্যই খোলা রাখবেন। শাস্ত্র মতে, এই সময় ঘরে প্রবেশ করেন মা লক্ষ্মী। তাই এই সময় দরজা বন্ধ থাকলে মা লক্ষ্মী ফিরে যান।

আরো পড়ুনঃ ধনী হতে চাইলে এই ১০ টি উপায় অবলম্বন করুন

বৃহস্পতিবার মা লক্ষ্মীর বার। এই দিন মাকে লাল ফুল দিয়ে পূজা করলে মা প্রসন্ন হন।

বৃহস্পতিবার নখ, চুল, দাড়ি কাটবেন না। এতে মা লক্ষ্মী রুষ্ট হন এবং অর্থ সংকট দেখা দেয়।

বৃহস্পতিবার সন্ধ্যাবেলা টাকার লেনদেন কখনোই করা উচিত না। বিশ্বাস করা হয় যে বৃহস্পতিবার সন্ধ্যাবেলা টাকার লেনদেন করলে জীবনে দুর্ভাগ্য আসে।

সন্ধ্যাবেলা কখনই ঘুমাবেন না। মনে করা হয় এই সময় ত্রিদেবী অর্থাৎ মহালক্ষ্মী, মহা সরস্বতী মহাকালীর শক্তি বাড়ির মধ্যভাগে জড়ো হয়। তাই এই সময় পূজা করা শুভ। কিন্তু এই সময় শুয়ে থাকলে আপনার ভাগ্যও শুয়ে থাকবে।

ঠাকুর ঘর  রান্নাঘর সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন। এতে মা লক্ষ্মী প্রসন্ন হন।

আরো পড়ুনঃ পরিবারের সুখ শান্তি নিশ্চিত করতে জেনে নিন কিছু বাস্তু টিপস

সন্ধ্যাবেলা ঘর অন্ধকার রাখা অশুভ মনে করা হয়। এই সময় মা লক্ষ্মী আমাদের ঘরে প্রবেশ করে। আর মা লক্ষ্মী অন্ধকার পছন্দ করেন না,এতে মা রুষ্ট হন।

বৃহস্পতিবার সধবা নারীদের সিঁথি থেকে সিঁদুর ধুয়ে ফেলতে নেই। এতে স্বামীর আয়ু ক্ষয় হয় এবং মা লক্ষ্মী অপসন্ন হন।

সন্ধ্যাবেলা খাদ্য গ্রহণ  কখনই করবেন না। শাস্ত্র অনুসারে সূর্যাস্তের সময় খেলে আয়ু কমে যায়। তাই এই সময় খাদ্যগ্রহণ করা থেকে বিরত থাকুন।

আরো পড়ুনঃ জেনে নিন আপনার ব্যবহৃত ফোনটি 5G সাপোর্ট করে কি না

প্রিয় পাঠক বন্ধুরা, বাস্তুশাস্ত্র অনুসারে চললে যেমন মা লক্ষী সন্তুষ্ট হবেন তেমনি সংসারে থাকবে সুখ-শান্তি সমৃদ্ধি। সবার সুস্থতা কামনা করে আজকের মত বিদায় নিচ্ছি। সবাইকে ধন্যবাদ।

আর্টিকেল রাইটার - প্রিয়াংকা কুন্ডু

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url