পরিবারের সুখ শান্তি নিশ্চিত করতে জেনে নিন কিছু বাস্তু টিপস

প্রিয় পাঠক বন্ধুরা, কেমন আছেন সবাই? আমরা প্রতিটা মানুষই আমাদের জীবনে ও আমাদের সংসারে সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করি। তবে অনেক সময় দেখা যায় আমাদের জীবনে সবকিছু ঠিকঠাক থাকলেও হঠাৎ করে শারীরিক অসুস্থতা, দাম্পত্য কলহ, আর্থিক সংকট, অর্থ নাশ, চাকরিতে বাধা, ব্যবসায় লস ইত্যাদি এসে উপস্থিত হয়। তখন আমরা বুঝতেই পারি না যে কেন এগুলো হচ্ছে এবং কি করলে এই সমস্যা গুলোর সমাধান হবে। বন্ধুরা, আপনারা জেনে অবাক হবেন যে এই সমস্যা গুলোর মূল কারণ হলো বাস্তু শাস্ত্র মেনে না চলা। বাস্তু শাস্ত্র হল জ্যোতিষ শাস্ত্রের একটি গুরুত্বপূর্ণ অংশ। পারিবারিক সুখ শান্তি বজায় রাখতে চাইলে আপনাকে অবশ্যই বাস্তু শাস্ত্র মেনে চলতে হবে। তাই আজ আমি আপনাদের জানাবো কিছু বাস্তু টিপস যা মেনে চললে আপনার জীবনে আসবে সুখ শান্তি ও সমৃদ্ধি-

bastu immage

বন্ধুরা আজ জেনে নিন কিছু বাস্তু টিপস যা মেনে চললে আপনার বাড়িতে পজিটিভ এনার্জি (ইতিবাচক শক্তি) সমৃদ্ধি নিয়ে আসবে। পরিবারে সুখ শান্তি বিরাজ করবে সর্বদা। তাহলে চলুন দেখে নেওয়া যাক -

১. বাড়ির প্রধান প্রবেশদ্বারটি দক্ষিণমুখী হওয়া উচিত নয়। এটি পূর্ব বা উত্তর দিকে থাকা উচিত। মুখ্য দরজাটি দক্ষিণ মুখী হলে বাড়িতে নেগেটিভ এনার্জি (নেতিবাচক শক্তি) বৃদ্ধি পায়। ফলে বাড়িতে অসুখ বিসুখ, আর্থিক সংকট দেখা দেয়। তাই আপনাদের যদি অন্য বিকল্প না থাকে তবে দরজার ঠিক সামনে একটি বড় আয়না রাখুন। যাতে দরজা থেকেই নেতিবাচক শক্তি ফিরে যায়।

আরো পড়ুনঃ ধনী হতে চাইলে এই ১০ টি উপায় অবলম্বন করুন

২. আপনার ক্যারিয়ারের পদোন্নতি ও অর্থের বৃদ্ধি ঘটাতে চাইলে ঘরের উত্তর দিকে একটি সবুজ পাত্রের মানিপ্লান্ট রাখুন।

৩. বাস্ত মতে, ঘর মুছতে লবণ ব্যবহার করা ভালো। লবণ জল দিয়ে ঘর মুছলে সকল নেতিবাচক শক্তি দূর হয় এবং পরিবারে সুখ শান্তি বজায় থাকে।

৪. অনেকেই ঘর সাজাতে একুরিয়াম রাখে। বাস্তু মতে, একুরিয়াম রাখা ভালো। এতে আর্থিক বৃদ্ধি ঘটে।

৫. অনেকেই কাটা জাতীয় গাছ ঘরে রাখতে ভালোবাসেন। তবে এটা করলে পরিবারে রোগ ব্যাধি লেগেই থাকবে।

৬. বাড়ির বাথরুম ব্যবহার করে সেই দরজা খোলা রাখা একদম উচিত না। বাস্তু মতে, এতে ঘরে নেতিবাচক শক্তি প্রবেশ করে থাকে।

আরো পড়ুনঃ কয়েক সেকেন্ডে জেনে নিন আপনার ব্যবহৃত ফোনটি 5G সাপোর্ট করে কি না

৭. বাড়ির দরজা এবং জানালা এমন হওয়া উচিত যাতে সূর্যআলো বেশি করে ঘরে প্রবেশ করতে পারে। এতে রোগব্যাধি দূর হয়।

৮. বেডরুমে বিছানার সোজাসুজি আয়না রাখতে নেই। এতে স্বামী-স্ত্রীর কলহ বৃদ্ধি পায়।

৯. বাড়িতে কোন হিংসাত্মক ছবি বা যুদ্ধের ছবি রাখা উচিত না। কারণ এতে পরিবারের সদস্যদের মনে হিংসা ভাব সৃষ্টি হয়।

১০. বাস্তু মতে, আর্থিক সমৃদ্ধি ও কর্মক্ষেত্রে উন্নতির জন্য ঘরের দরজা বা জানালার সামনে উইন্ড চাইম ঝুলিয়ে রাখুন।

১১. বাস্তু মতে, বাড়ির ভুল দিকে ডাস্টবিন রাখলে পরিবারের সদস্যদের মধ্যে অশান্তি তৈরি হয়। তাই বাড়ির উত্তর-পূর্ব দিকে ডাস্টবিন রাখা উচিত নয়। তাছাড়া ভাঙ্গা বালতি বা ভাঙ্গা পাত্র ডাস্টবিন হিসেবে ব্যবহার করবেন না। এতে নেতিবাচক শক্তি তৈরি হয়।

আরো পড়ুনঃ জানেন কি প্রতিদিন বাদাম খেলে কি কি উপকার পাওয়া যায়

১২. আপনার বাড়ির আলমারি বা লকার যেদিকে অবস্থিত চেষ্টা করুন তার উল্টোদিকে আপনার ড্রেসিং টেবিল বা আয়না রাখতে। যাতে আয়নায় আলমারির প্রতিচ্ছবি দেখা যায়। এতে আপনার সম্পত্তি দ্বিগুণ হবে।

প্রিয় পাঠক বন্ধুরা, আশা করি আমাদের আজকের আয়োজন আপনাদের ভালো লেগেছে। এই ধরনের নিত্য নতুন পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন। সবাইকে ধন্যবাদ।

আর্টিকেল রাইটার - প্রিয়াঙ্কা কুন্ডু


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url