হোয়াটসঅ্যাপ চ্যানেল থেকে ঘরে বসেই ইনকাম করুন লক্ষাধিক টাকা

প্রিয় পাঠক বন্ধুরা, কেমন আছেন সবাই? নিত্যনতুন ফিচার লঞ্চ করে সারা বিশ্বকে তাক লাগিয়ে দিচ্ছে মার্ক জোকারবাগের প্রতিষ্ঠান মেটা (Meta)সাম্প্রতিক কালে মিটা বিশ্বের ১৫০ টি দেশে যে নতুন ফিচার লঞ্চ করেছে এটা হল হোয়াটসঅ্যাপ চ্যানেল। ইতিপূর্বে আমরা অন্য একটি আর্টিকেলে হোয়াটসঅ্যাপ চ্যানেল কি এবং কিভাবে তৈরি করবেন এই হোয়াটসঅ্যাপ চ্যানেল - এই সম্পর্কে আপনাদের ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আর আজ আমরা আলোচনা করব কিভাবে এই হোয়াটসঅ্যাপ চ্যানেল থেকে আপনারা ঘরে বসেই প্রতিমাসে ইনকাম করতে পারবেন লক্ষাধিক টাকা। চলুন দেখেনি বিস্তারিত -

whatsapp immage

বন্ধুরা আপনারা ইউটিউবে মত এখন হোয়াটসঅ্যাপে চ্যানেল খুলতে পারবেন। মেটা জানিয়েছে, হোয়াটসঅ্যাপ চ্যানেল সকলের জন্য উন্মুক্ত।  অতীতে হোয়াটসঅ্যাপ শুধুমাত্র ছবি, ভিডিও ও মেসেজ শেয়ার করার জন্য ব্যবহার করা হলেও এখন ইউটিউব, ফেসবুক এবং অন্যান্য সোশ্যাল মিডিয়ার মত হোয়াটসঅ্যাপ থেকেও ঘরে বসে ইনকাম করা যাবে লক্ষাধিক টাকা। তাহলে জেনে নিন কিভাবে ইনকাম করা যাবে হোয়াটসঅ্যাপ চ্যানেলের মাধ্যমে -

আরো পড়ুনঃ জেনে নিন, হোয়াটসঅ্যাপ চ্যানেল কী এবং কিভাবে তৈরি করবেন এই হোয়াটসঅ্যাপ চ্যানেল -

এফিলিয়েট মার্কেটিং- এর মাধ্যমে টাকা ইনকাম :

এফিলিয়েট মার্কেটিং হল কমিশনের বিনিময়ে কোন প্রতিষ্ঠান বা ব্যক্তি পণ্য প্রমোট বা বিক্রি করে দেওয়া। এক্ষেত্রে যত বেশি বিক্রি করতে পারবেন,তত বেশি কমিশন পাবেন। এখন হোয়াটসঅ্যাপ চ্যানেলের মাধ্যমেও এফিলিয়েট মার্কেটিং এর সুযোগ রয়েছে। আপনি আপনার সাবস্ক্রাইবার ও ফলোয়ারদের অনুমোদিত পণ্যগুলি লিংক পাঠানোর মাধ্যমে ইনকাম করতে পারবেন।

ই-কমার্স সেলিং- এর মাধ্যমে টাকা ইনকাম :

ই-কমার্স হলো অনলাইনে কোন ওয়েবসাইটের মাধ্যমে যেকোনো ধরনের জিনিসপত্র বেচাকেনা করা। আপনার যদি ছোট ব্যবসা থাকে অথবা সদ্য নতুন ব্যবসা খুলে থাকেন, তাহলে হোয়াটসঅ্যাপ চ্যানেলের মাধ্যমে আপনার ব্যবসার বিক্রয় যোগ্য পণ্যের ক্যাটালগ দেখাতে পারবেন আপনার সাবস্ক্রাইবার ও ফলোয়ারদের। তাদের অর্ডার নেওয়া এবং পেমেন্ট সাপোর্টও দিতে পারবেন।

অ্যাড সেলিং- এর মাধ্যমে টাকা ইনকাম :

ইউটিউব ভিডিও গুলোতে যেমন বিজ্ঞাপন দেখিয়ে ইউটিউব থেকে টাকা ইনকাম করা যায় ঠিক তেমনি আপনি যদি বিভিন্ন কোম্পানির প্রোডাক্টের বিজ্ঞাপন আপনার হোয়াটসঅ্যাপ চ্যানেলের মাধ্যমে শেয়ার করেন তাহলে অনেক মানুষ সেটা দেখতে পারবে। আর সেই কোম্পানি তাদের প্রোডাক্ট প্রচার করে দেওয়ার জন্য আপনাকে কমিশন দেবে। আপনার চ্যানেল থেকে ওই বিজ্ঞাপনের ভিজিটরদের সংখ্যা যত বৃদ্ধি পাবে, আপনার কমিশনও বৃদ্ধি পাবে।

প্রেইড প্রমোশন- এর মাধ্যমে টাকা ইনকাম :

হোয়াটসঅ্যাপ চ্যানেলে আপনার যদি ভালো গ্রুপ থাকে এবং তাতে যথেষ্ট সদস্য থাকে তাহলে আপনি অন্যদেরও প্রচার করতে পারেন। আর এ ধরনের প্রচারের জন্য আপনি তাদের কাছ থেকে টাকাও নিতে পারেন।

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং করে আয় করার উপায় ২০২৩

প্রোমো কোড শেয়ার- এর মাধ্যমে টাকা ইনকাম :

গুগল প্লে স্টোরে এমন অনেক নতুন নতুন অ্যাপ আছে যেগুলো টাকার বিনিময়ে প্রচার করা হয়। আপনার গ্রুপের সেই ধরনের অ্যাপ বা ওয়েবসাইটের প্রোমো কোড শেয়ার করে ভালো টাকা ইনকাম করতে পারেন।

অনলাইন ওয়ার্কশপ ও কোচিং- এর মাধ্যমে টাকা ইনকাম :

আমাদের মাঝে এমন অনেক মানুষই আছে যারা বিশেষ গুনে গুণান্বিত। যেমন - রান্না, ছবি আঁকা, গান, নাচ, ফটোগ্রাফি, ভিডিও এডিটিং ইত্যাদি তে অনেকেই বেশ দক্ষতা রয়েছে। এই সকল বিষয়ের উপর তারা নিজেদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে ওয়ার্কশপ তৈরি করতে পারেন এবং তার জন্য একটি চার্জ নিতে পারেন কাস্টমারদের থেকে। এছাড়া হোয়াটসঅ্যাপের মাধ্যমে ওয়ান-অন-ওয়ান কোচিংও করতে পারেন।

ফ্রিল্যান্সিং- এর মাধ্যমে টাকা ইনকাম :

বর্তমান সময়ে ঘরে বসে ইনকাম করার একটি ভালো মাধ্যম হলো ফ্রিল্যান্সিং। আপনি যদি ভালো লেখালেখি করতে পারেন অথবা গ্রাফিক্স ডিজাইনের কাজ জানেন ও প্রোগ্রামিং জানেন তাহলে হোয়াটসঅ্যাপ চ্যানেলের মাধ্যমে ফলোয়ারদের সেই পরিষেবা দিয়ে টাকা ইনকাম করতে পারবেন।

আরো পড়ুনঃ জেনে নিন ফেসবুক রিলস কি এবং ফেসবুক রিলস থেকে ইনকামের সহজ কিছু পন্থা

হোয়াটসঅ্যাপ চ্যানেল থেকে টাকা ইনকাম করতে যেগুলো প্রয়োজন :

স্মার্ট ফোন

ইন্টারনেট সংযোগ

জিমেইল অ্যাকাউন্ট

একাধিক হোয়াটসঅ্যাপ গ্রুপ

প্রিয় পাঠক বন্ধুরা, আমাদের আজকে আর্টিকেলটি কেমন লাগলো অবশ্যই কমেন্ট বক্সে জানাবেন। এ ধরনের নিত্যনতুন আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন। সবাইকে ধন্যবাদ।

আর্টিকেল রাইটার - প্রিয়াঙ্কা কুন্ডু


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url