নিজেকে সুন্দর রাখতে বাড়িতেই করুন DIY গোল্ড ফেসিয়াল

প্রিয় পাঠক বন্ধুরা,বিয়ের মৌসুম চলে এসেছে। এই সময় আমরা প্রায় প্রত্যেকেই বিয়ে বাড়ির নেমন্তন্ন পেয়ে থাকি। আর বিয়েবাড়ি মানেই সবার কাছে নিজেকে উজ্জ্বল,  সুন্দর ও প্রাণবন্ত দেখানো চাই। যেহেতু এখন বিয়ের মৌসুম সেহেতু এই মুহূর্তে পার্লারে গিয়ে ফেসিয়াল করতে অনেক টাকা খরচ হবে। তাই আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি ঘরোয়া পদ্ধতিতে DIY গোল্ড ফেসিয়াল করার সহজ পদ্ধতি। এ ফেসিয়ালটি বাড়িতে করলে আপনারা পার্লারের মতোই রেজাল্ট পাবেন। এই ফেসিয়ালটির পুরো টিউটোরিয়াল জানতে আমাদের ওয়েবসাইট lifecyclebd.com এর সাথেই থাকুন। তো চলুন দেরি না করে শুরু করা যাক আমাদের আজকের আর্টিকেলটি।

Facial image

আমরা যে গোল্ড ফেসিয়ালটি করব তার নির্দিষ্ট কিছু নিয়ম রয়েছে। তাই নিচে ধাপ অনুসারে ফেসিয়ালের নিয়ম গুলো তুলে ধরা হল -

ধাপ ১- গোল্ড ফেস ক্লিনজার :

প্রথমে একটি বাটিতে সরিষার তেল ও কাঁচা দুধ ভালোভাবে মিশিয়ে নিন। তারপর দুধ ও তেলের মিশ্রণটিতে তুলা ডুবিয়ে ত্বকে আলতোভাবে ঘোষুন। এর ফলে মুখে জমে থাকা ব্ল্যাক হেটস ও হোয়াইট  হেটস দূর হয়ে মুখ হবে ঝকঝকে পরিষ্কার। এরপর কুসুম গরম জলে টাওয়াল ভিজিয়ে মুখ মুছে নিন।

আরো পড়ুনঃ এই শীতে পায়ের গোড়ালি ফাটা দূর করতে জেনে নিন কিছু ঘরোয়া উপায় 

ধাপ ২- গোল্ড ফেস স্ক্রাবিং প্যাক:

ফেস স্ক্রাবিং করার জন্য প্রথমে একটি বাটিতে ২ চামচ চালের গুড়া, ১ চামচ চিনি, হাফ চামচ অ্যালোভেরা জেল ও পরিমাণ মতো লেবুর দিয়ে মিশ্রণটি তৈরি করে নিন। তারপর মিশ্রণটি মুখের লাগিয়ে ৫ থেকে ৭ মিনিট পর্যন্ত রেখে ভালোভাবে মাসাজ করে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। এর ফলে মুখে জমে থাকা সমস্ত ময়লা উঠে যাবে এবং মুখ থেকে তেল দূর হবে ও মুখ হবে পরিষ্কার ও সুন্দর।

ধাপ ৩- গোল্ড ফেস ম্যাসাজিং  প্যাক :

স্ক্রাবিং এর পর সবচেয়ে ইম্পর্টেন্ট ধাপ হল ফেস ম্যাসাজিং। আর ফেস ম্যাসাজ করার জন্য প্রয়োজন ফেস ম্যাসাজিং প্যাক। এই প্যাকটি তৈরি করার জন্য প্রথমে একটি বা দুইটি গাদা  ফুলের পাপড়ি, হাফ চামচ অ্যালোভেরা জেল, ৪ থেকে ৫ ফোটা সরিষার তেল ও ১ চা চামচ মধু এক সাথে ব্লেন্ড করে প্যাকটি তৈরি করুন। তারপর পুরো মুখে প্যাকটি পাঁচ মিনিট ধরে ম্যাসাজ করুন এবং ম্যাসাজ শেষে কুসুম গরম জলে টাওয়াল ভিজিয়ে মুখ মুছে ফেলুন।

আরো পড়ুনঃ শীতকালে ত্বকের যত্নের অসাধারণ কিছু ঘরোয়া টিপস

ধাপ ৪- DIY গোল্ড ফেসিয়াল স্পেশাল ফেস প্যাক:

এই  DIY গোল্ড ফেসিয়াল স্পেশাল ফেস প্যাকটি তৈরি করার জন্য প্রথমে একটি বাটিতে ১চামচ বেসন, হাফ চামচ হলুদ গুঁড়া, হাফ চামচ অ্যালোভেরা জেল, ৫ ফোটা মধু , হাফ চামচ গুড়া দুধ, ৫ চা চামচ গোলাপজল ভালোভাবে মিশিয়ে প্যাকটি তৈরি করুন এবং পুরো মুখে আলতো ভাবে লাগান ও ৩০ মিনিট অপেক্ষা করুন যাতে প্যাকটি শুকিয়ে যায়। তারপরে জল দিয়ে ভালোভাবে মুখ ধুয়ে নিন। এর পরেই দেখতে পাবেন ম্যাজিক।  আপনার মুখের গ্লো দেখে আপনি আপনার প্রেমে পড়ে যাবেন।

ধাপ ৫- ফেসিয়ালের পর স্কিন  কেয়ার :

DIY গোল্ড ফেসিয়ালের পর আপনাদের মুখটা নিশ্চয়ই চকচকে ঝকঝকে হয়ে উঠেছে। আর মুখটা  যেন সব সময় এরকম চকচকে ঝকঝকে হয়ে থাকে, তাই নিতে হবে আপনাকে আরো একটু স্কিন কেয়ার । তার জন্য ফেসিয়ালটি সম্পূর্ণ হওয়ার ৫ মিনিটের মধ্যেই এই স্কিন কেয়ার টা করা আবশ্যক । তাই এই স্কিন কেয়ার করার জন্য ফেসিয়ালের পর মুখে ব্যবহার করুন টোনার। এক্ষেত্রে আপনারা টোনা হিসেবে রোজ ওয়াটার বা  নিম ওয়াটারের মধ্যে যেকোনো একটি ব্যবহার করতে করবেন। তারপর মুখে এলোভেরা জেল ও মশ্চারাইজার ব্যবহার করে আপনি আপনার বিশেষ স্কিন কেয়ারটি সম্পূর্ণ করুন।

আরো পড়ুনঃ কিসমিস এর জাদুকরী গুনাগুন ও সঠিক ভাবে খাওয়ার নিয়ম সম্পর্কে জানুন

প্রিয় পাঠক বন্ধুরা, ভালো রেজাল্ট পেতে চাইলে আপনারা এই DIY গোল্ড ফেসিয়ালটি সপ্তাহে ১ বার করুন। এই ঘরোয়া ফেসিয়ালে আপনি যে ফলাফলটি পাবেন তা আপনি কখনো পার্লারে গিয়ে পাবেন না। বন্ধুরা শুধু শুধু পার্লারে গিয়ে টাকা খরচা না করে বাড়িতেই করতে পারেন DIY  গোল্ড ফেসিয়াল। আমাদের আজকের আর্টিকেলটি যদি ভালো লেগে থাকলে তাহলে কমেন্ট করে জানাবেন এবং বন্ধুবান্ধব ও পরিজনদের সাথে শেয়ার করবেন।  আমাদের ওয়েবসাইট lifecyclebd.com এর পাশে থাকুন  সব সময়। সবাইকে ধন্যবাদ।

আর্টিকেল রাইটার -প্রিয়ন্তি কুন্ডু তাথৈ

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url