চার্জার ছাড়া বিকল্প পদ্ধতিতেও চার্জ দিতে পারবেন আপনার মোবাইল ফোনঃ

প্রিয় পাঠক বন্ধুরা, কেমন আছেন সবাই? বাড়ি থেকে তাড়াহুড়া করে বাইরে কোথাও ঘুরতে গেলে অনেকেই মোবাইল ফোনের চার্জার সাথে নিয়ে যেতে ভুলে যায়। তখন তাদের পরতে হয় বিপদে। তারা তখন ভাবে কিভাবে এখন মোবাইল ফোনে চার্জ দেব। বন্ধুরা আর চিন্তা নেই, এখন বিনা চার্জারেই হবে মোবাইল ফোনের চার্জ ফুল। কারণ চার্জার ছাড়াও বিকল্প পদ্ধতিতে মোবাইল ফোনে চার্জ দেওয়া যায়, যেটা আমরা অনেকেই জানিনা। 

Mobile Charger

আপনাদের সুবিধার জন্য আজ আমরা আপনাদের জানাবো চার্জার ছাড়া বিকল্প কি কি পদ্ধতিতে মোবাইল ফোনে চার্জ দেওয়া যায়। চলুন দেখেনি এমন ৫ টি পদ্ধতি 

USB পোর্টের মাধ্যমে চার্জ :

যদি আপনার মোবাইল ফোনের চার্জ ফুরিয়ে যায় এবং আপনার কাছে যদি চার্জার না থাকে তাহলে চিন্তা নেই। USB পোর্টের মাধ্যমে আপনি আপনার মোবাইল ফোনটি ল্যাপটপ বা পিসির সঙ্গে লাগিয়ে খুব সহজেই চার্জ করতে পারবেন। তবে এজন্য আপনার প্রয়োজন হতে পারে একটি চার্জিং ক্যেবল, যা মোবাইল ফোনের সঙ্গে কম্প্যটিবল।

আরো পড়ুনঃ হোয়াটসঅ্যাপ চ্যানেল থেকে ঘরে বসেই ইনকাম করুন লক্ষাধিক টাকা

সোলার পাওয়ার চার্জার :

সোলার পাওয়ার ব্যবহার করে খুব সহজেই মোবাইল ফোনে চার্জ দেওয়া যায়। এটি সূর্যের আলোর দ্বারা পরিচালিত হয়। এজন্য প্রথমে সূর্যের আলোতে ইউনিটের ব্যাটারি চার্জ করে নিন এবং তারপর ব্যাটারির সঙ্গে একটি ক্যেবল দিয়ে আপনার ফোন চার্জ করে নিন সহজেই।

ওয়্যারলেস চার্জার ব্যবহার করুন :

মোবাইল ফোন চার্জের জন্য ওয়্যারলেস চার্জার ব্যবহার করতে পারেন। তবে যদি আপনার মোবাইল ফোন ওয়্যালেস চার্জিং সাপোর্ট করে, তাহলে চার্জিং প্যাডে আপনার মোবাইল ফোনটি রেখে দেওয়া ছাড়া আর কিছু করতে হবে না। কোন ঝামেলা ছাড়াই সহজেই আপনার মোবাইল ফোনটি চার্জ হয়ে যাবে।

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং করে আয় করার উপায়

গাড়ির চার্জার দিয়ে মোবাইল ফোন চার্জ করুন :

গাড়ির চার্জার দিয়েও কিন্তু মোবাইল ফোন চার্জ দেওয়া যায়।  আজকাল বেশিরভাগ গাড়িতেই মোবাইল ফোন চার্জ করার জন্য USB পোর্ট থাকে। চার্জের জন্য  গাড়ি স্টাট দিয়ে আপনার ফোনটি চার্জে লাগাতে হবে । আর তা যদি একান্তই না থাকে, তাহলে আপনি একটি এডাপ্টার কিনে গাড়িতে লাগাতে পারে।

ব্যাটারি প্যাকের মাধ্যমে চার্জ :

ব্যাটারি প্যাকের মাধ্যমেও মোবাইল ফোন চার্জ দিতে পারবেন। বর্তমানে অত্যাধুনিক ব্যাটারি প্যাক গুলো আপনার স্মার্টফোনে চার্জ করতে অতিরিক্ত পাওয়ার সাপ্লাই করে থাকে। বিপদে যা খুবই কাজে দেয়। তাই আগে থেকে আপনার ব্যাটারি প্যাকটি চার্জ করে রাখুন।

আরো পড়ুনঃ ফেসবুক রিলস থেকে ইনকামের সহজ কিছু পন্থা

প্রিয় পাঠক বন্ধুরা, দেখলেন তো চার্জার ছাড়াও কিভাবে বিভিন্ন পদ্ধতিতে মোবাইল ফোন চার্জ দেওয়া যায়। আমাদের আজকের পোস্টটি আপনাদের কেমন লাগলো তা অবশ্যই কমেন্ট করে জানাবেন। সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন। সবাইকে ধন্যবাদ।

আর্টিকেল রাইটার - প্রিয়াঙ্কা কুন্ডু

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url