মিলিয়ে নিন আপনার রক্তের গ্রুপের সাথে আপনার ব্যক্তিত্ব –

প্রিয় পাঠক বন্ধুরা, আপনাদের সবাইকে আমাদের Lifecyclebd.com ওয়েবসাইটে স্বাগতম। আপনারা জানেন কি?  প্রতিটি মানুষের স্বভাব তার রক্তের গ্রুপ থেকে জানা যায়। কি শুনে অবাক হচ্ছেন ? শুনতে অবাক লাগলেও, এটাই সত্য। আপনার রক্তের গ্রুপ বলে দিতে পারে আপনি কেমন মানুষ, আপনার ব্যক্তিত্ব কেমন, আপনার ভালো দিক ও মন্দ দিক - এসব কিছুই। তবে মজার বিষয় হল, হুবহু না মিললেও অনেকটাই মিলে যাবে রক্তের গ্রুপের সাথে আপনার ব্যক্তিত্বের ধরুন। তাহলে বন্ধুরা দেখে নিন আপনার রক্তের গ্রুপের সাথে কতটা মিল আছে আপনার ব্যক্তিত্বের -

Blood Group

বন্ধুরা, রাশিফল যেমন আমাদের ব্যক্তিত্ব সম্পর্কে জানতে সাহায্য করে তেমনি রক্তের গ্রুপেও আমাদের ব্যক্তিত্ব সম্পর্কে জানতে সাহায্য করে। তাইতো জাপানে এখনো রক্তের গ্রুপের মাধ্যমে জীবন সাথী নির্বাচনের প্রচলন রয়েছে। আসুন জেনে নেওয়া যাক আপনার রক্তের গ্রুপ আপনার সম্পর্কে কতটা সঠিক তথ্য দিতে পারে -

A+ রক্তের গ্রুপের মানুষের বৈশিষ্ট্য :

পৃথিবীতে শতকরা ৩৪ ভাগ মানুষের রক্তের গ্রুপ A+।এই রক্তের গ্রুপের মানুষরা সবচেয়ে জ্ঞানী হয়ে থাকে। এরা আত্মকেন্দ্রিক, শান্ত, প্রকৃতিপ্রেমী, সুবিচারক ও আরাম প্রিয় স্বভাবের হয়। তবে এরা সহজে কাউকে বিশ্বাস করতে পারেন না। অতিরিক্ত চিন্তার কারণে এরা অনেক সময় মানসিক চাপে ভোগেন।

আরো পড়ুনঃ কিসমিস এর জাদুকরী গুনাগুন ও সঠিক ভাবে খাওয়ার নিয়ম সম্পর্কে জানুন

A- রক্তের গ্রুপের মানুষের বৈশিষ্ট্য :

শতকরা ৬ ভাগ মানুষের রক্তের গ্রুপ A-। এই গ্রুপের ব্যক্তিবর্গ গোছগাছ প্রিয়, বুদ্ধিমান, তবে যেকোনো বিষয় নিয়ে খুবই খুঁতখুঁতে স্বভাবের হয়ে থাকে। এরা নিজেকে লুকিয়ে রাখতে পছন্দ করে এবং একটু একঘেয়েমি প্রকৃতিরও হয়। এদের অন্যের বিরুদ্ধে অভিযোগ করার প্রবণতা বেশি।

B+ রক্তের গ্রুপের মানুষের বৈশিষ্ট্য :

শতকরা ৯ নয় ভাগ মানুষের রক্তের গ্রুপ B+। তবে হাস্যকর কথা হলো B+ রক্তের গ্রুপকে গরুর রক্ত বলা হয়ে থাকে। এই রক্তের গ্রুপের মানুষরা স্বাস্থবান, সরল প্রকৃতির, স্বাধীনচেতা, আবেগপ্রবণ স্বাভাবের হয়ে থাকে। এরা খুব পরিশ্রমী হয়। তবে এরা অনেক বেশি জেদি এবং সহজেই রেগে যান।

আরো পড়ুনঃ পরিবারের সুখ শান্তি নিশ্চিত করতে জেনে নিন কিছু বাস্তু টিপস

B- রক্তের গ্রুপের মানুষের বৈশিষ্ট্য :

পৃথিবীতে শতকরা ২ ভাগ মানুষের রক্তের গ্রুপ B-। এই রক্তের গ্রুপের মানুষরা স্বার্থপর, দায়িত্বজ্ঞানহীন, অবিবেচক স্বভাবের হয়ে থাকে। এরা শুধু নিজেদের নিয়েই ভাবে। অন্যকে সাহায্য করার বিষয়টি এরা সব সময় সমর্থন করেন না। তবে এরা পরিশ্রমী এবং পরিশ্রম করে সবকিছু পান। 

AB+ রক্তের গ্রুপের মানুষের বৈশিষ্ট্য :

শতকরা ৪ ভাগ মানুষের রক্তের গ্রুপ AB+। এই রক্তের গ্রুপের মানুষকে সার্বজনীন গ্রহীতা বলা হয়। কারণ এরা যেকোনো গ্রুপের রক্ত গ্রহণ করতে পারে। এই রক্তের গ্রুপের মানুষরা ভদ্র, বুদ্ধিমান, যত্নশীল, পরিকল্পনাবাদী ও আরাম প্রিয় স্বভাবের হয়। অন্যের বিপদে এরা সবার আগে এগিয়ে যাওয়ার সাহস রাখে। তবে এরা অল্পতেই রেগে যায়।

আরো পড়ুনঃ ধনী হতে চাইলে এই ১০ টি উপায় অবলম্বন করুন

AB- রক্তের গ্রুপের মানুষের বৈশিষ্ট্য :

শতকরা ১ ভাগ মানুষের রক্তের গ্রুপ AB-। এই রক্তের গ্রুপের লোকেরা দুর্বোধ্য, রক্ষণশীল, সংবেদনশীল, বুদ্ধিমান ও এনার্জি স্বল্পতা স্বভাবের হয়। অন্যকে আঘাত করার প্রবণতা এদের বেশি। এদের মন দ্রুত চলে, এরা সেই জিনিসগুলিও বোঝে যা অন্য লোকেরা উপেক্ষা করে। এরা কোন সিদ্ধান্ত নিলে বারবার পরিবর্তন করে।

O+ রক্তের গ্রুপের মানুষের বৈশিষ্ট্য :

শতকরা ৩৮ ভাগ মানুষের রক্তের গ্রুপ O+। এই গ্রুপের লোকেরা বাকপটু, উচ্চাকাঙ্ক্ষী, বাস্তববাদী, বুদ্ধিমান, স্বচ্ছ দৃষ্টি সম্পন্ন এবং যেকোন বিষয়ের উপর গভীর মনোযোগী হয়ে থাকেন। এদের মধ্যে একজন ভালো নেতা হওয়ার সব গুণাবলী থাকে। তবে এরা নতুন ধারণা সহজে গ্রহণ করতে সক্ষম হয় না।

আরো পড়ুনঃঅলৌকিক সজনে পাতার পুষ্টিগুণ ও উপকারিতা

O- রক্তের গ্রুপের মানুষের বৈশিষ্ট্য :

শতকরা ৬ ভাগ মানুষের রক্তে গ্রুপ O-। এই রক্তে গ্রুপ হল খুবই দুর্লভ প্রকৃতির গ্রুপ। এজন্য এই রক্তের গ্রুপকে গোল্ডেন ব্লাড বলা হয়। এই রক্তের গ্রুপের মানুষরা আত্মবিশ্বাসী, ঠাট্টাবাজ, কর্মঠ এবং সর্বদা হাসিখুশি প্রকৃতির হয়ে থাকে। এরা যদি কিছু করবেন বলে ঠিক করে, তাহলে সেই লক্ষ্যে তারা দৃঢ় ও প্রবল হয়ে থাকেন। এরা মানুষকে সাহায্য করতে বিশ্বাসী। তবে এরা সাধারণত নিজেকে ছাড়া অন্য কোন ব্যক্তির মতামত কে খুব একটা গ্রাহ্য করেন না। এরা অন্যের সমালোচনার শিকার হন।

প্রিয় পাঠক বন্ধুরা, ব্যাপারটা বেশ মজার, তাই না? রক্তের গ্রুপ থেকে আপনি খুব সহজেই নিজের এবং যেকোনো ব্যক্তির ব্যক্তিত্ব সম্পর্কে জানতে পারবেন। তবে বন্ধুরা, সেটা যে ১০০ তে ১০০% ঠিক হবে এমনটি কিন্তু নয়। তবে অনেকটাই মিলে যাবে আপনার ব্যক্তিত্বের সাথে। সবার সুস্থতা কামনা করে আজকের মত বিদায় নিচ্ছি। সবাইকে ধন্যবাদ।

আর্টিকেল রাইটার - প্রিয়াঙ্কা কুন্ডু


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url