ঘরে বসে সেরা ৩ টি উপায়ে গুগল থেকে টাকা আয় করুন -

প্রিয় পাঠক বন্ধুরা, কেমন আছেন সবাই? আপনারা নিশ্চয়ই জানেন, বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় এবং বহুল ব্যবহৃত একটি সার্চ ইঞ্জিন হলো গুগল। যেখানে প্রতিদিন প্রায় . বিলিয়ন বার সার্চ হয়। আপনারা জেনে অবাক হবেন যে, এই সার্চ থেকেই গুগল প্রতি মাসে প্রায় ৫০০ মিলিয়ন ডলারেও বেশি আয় করে। বন্ধুরা, আমাদের আজকের এই বিশেষ আর্টিকেলটি আমাদের সেসব বন্ধুদের জন্য যারা ঘরে বসে নিজেকে স্বাবলম্বী করতে চায়। কারণ আজ আমরা আমাদের ওয়েবসাইট Lifecyclebd.com এর মাধ্যমে জানাবো কিভাবে ঘরে বসে সেরা টি উপায়ে গুগল থেকে আয় যায়। চলুন জেনে নেওয়া যাক -

earn money

বন্ধুরা, বর্তমানে অনলাইন থেকে টাকা আয় করার সবচেয়ে বিশ্বাসযোগ্য প্ল্যাটফর্ম হল গুগল। গুগল আজ বিশ্বের বৃহত্তম কোম্পানি হিসেবে বিবেচিত হয়। গুগলের অনেক ধরনের অনলাইন পরিষেবা রয়েছে যা থেকে আপনি সহজেই ঘরে বসে অনলাইনে আয় করতে পারবেন। বিশ্বের অনেক মানুষ এই গুগল থেকে আয় করে নিচ্ছে বিপুল পরিমাণ টাকা। আজ আমরা আপনাদের জানাবো কিভাবে ঘরে বসে সেরা টি উপায়ে গুগল থেকে টাকা আয় করবেন। তাই দেরি না করে মনোযোগ দিয়ে সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন।

ঘরে বসে সেরা টি উপায়ে গুগল থেকে টাকা আয় করুন :

গুগল থেকে টাকা আয়ের বিভিন্ন উপায় রয়েছে, সেগুলোর মধ্যে আজ আমরা সেরা টি উপায় নিয়ে আলোচনা করব। সেগুলো হলো -

ব্লগিং করে টাকা আয় :

বর্তমানে গুগল থেকে টাকা আয়ের বিভিন্ন উপায়ের মধ্যে জনপ্রিয় হল ব্লগিং। কেননা একটি ভালো organic traffic থাকা ব্লগ থেকে প্রতিদিন কমপক্ষে $ থেকে ৫০$ এবং কিছু ক্ষেত্রে আরো বেশি টাকা আয় করা সম্ভব। আপনি যদি গুগলের মাধ্যমে ব্লগিং করেন তবে আপনিও প্রতিমাসে হাজার হাজার টাকা আয় করতে পারবেন।

এখন আপনার প্রশ্ন হতে পারে যে, ব্লগিং কি? আমি আপনাদের সহজ ভাষায় বলবো, ব্লগিং হলো অনলাইনে আপনার নিজের অথবা অন্যের  ওয়েবসাইটে আর্টিকেল লেখা। আপনার যদি লেখালেখির উপর ভালো দক্ষতা থাকে তবে আপনিও ব্লগিং করে প্রতিমাসে ভালো পরিমাণ টাকা আয় করতে পারবেন।

ব্লগিং করে টাকা আয় করার যতগুলো পদ্ধতি আছে,সেগুলোর মধ্যে জনপ্রিয় কিছু উপায় নিচে উল্লেখ করা হলো -

আরো পড়ুনঃ গুগল ম্যাপের ব্যবহার সম্পর্কে জানুন

অ্যাফিলিয়েট মার্কেটিং - অ্যাফিলিয়েট মার্কেটিং হলো এমন একটি পদ্ধতি যেখানে আপনি কোন কোম্পানির পণ্য সম্পর্কে আপনার ব্লগে লেখালেখি করবেন এবং যখন কেউ আপনার দেওয়া অ্যাফিলিয়েট লিংক থেকে পণ্যটি কিনবে তখন আপনি কমিশন পাবেন।

এডসেন্স সেট - আপনি আপনার ব্লগে এডসেন্স সেট করে টাকা ইনকাম করতে পারেন। এক্ষেত্রে বিজ্ঞাপনদাতারা আপনার ব্লগে বিজ্ঞাপন দেখানোর জন্য আপনাকে টাকা দেবে।

পণ্য বিক্রয় - আপনি আপনার ব্লগে আপনার নিজের পণ্য বা পরিষেবা বিক্রি করতে পারেন। এটি হতে পারে -বুক, কোন কোর্স, সফটওয়্যার বা এমনকি শারীরিক পণ্য। এতে করে আপনার ব্যবসার সম্প্রসারণ হওয়ার পাশাপাশি আপনি ব্লক থেকেও টাকা আয় করতে পারবেন।

ডোনেশন - আপনার ব্লগে যদি ভালো আর্টিকেল থাকে, অনেক ভিজিটর থাকে তবে আপনি ডোনেশনের জন্য আপনার ব্লগের ভিজিটরদের বলতে পারেন। এটি ব্লগিং করে আয় করার একটি মাধ্যম।

আরো পড়ুনঃ হোয়াটসঅ্যাপ চ্যানেল থেকে ঘরে বসেই ইনকাম করুন লক্ষাধিক টাকা

এডমোব এর মাধ্যমিক টাকা আয়:

মোবাইল অ্যাপ আমাদের দৈনন্দিন জীবনের অনেক কাজকে সহজ করে দিয়েছে। এডমোব হল এক ধরনের মোবাইল  এডভার্টাইজিং সার্ভিস। এর কাজ হল মোবাইলের বিভিন্ন অ্যাপসের মধ্যে এড দেখানো। বলতে পারেন গুগল এডসেন্সের মামাতো ভাই। গুগল এডসেন্স এর মাধ্যমে শুধু ইউটিউব এবং ওয়েবসাইটে এড দেখানো হয়। আর গুগল এডমোবের মাধ্যমে মোবাইল অ্যাপসে এড দেখানো হয়।

গুগল এডমোব থেকে টাকা আয় করার জন্য আপনাকে অবশ্যই অ্যাপ তৈরি করতে হবে। এরপর আপনার অ্যাপ গুগল প্লে স্টোর বা অন্য অ্যাপ স্টোরি পাবলিশ করে,সেখানে এডমোব এর এড যুক্ত করতে হবে। এখন মানুষ আপনার অ্যাপ ইন্সটল করে অ্যাপ ব্যবহার করার সময় যদি এডে ক্লিক করে তবে আপনি সেখান থেকে টাকা আয় করতে পারবেন।

অনলাইনে ডাটা এন্ট্রি করে টাকা আয় :

ডাটা এন্ট্রি হল কম্পিউটারের মাধ্যমে এক জায়গা থেকে অন্য জায়গায় নির্দিষ্ট ডাটা ইনপুট করা। ডাটা স্টোরেজের কাজগুলো যেকোনো লেখা, কম্পিউটার প্রোগ্রামিং ডাটা বা এক্সেল শীট সংরক্ষণ ইত্যাদি হতে পারে। ডাটা এন্ট্রি করার জন্য আপনার কোন বিশেষ শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন নেই। তবে আপনাকে জানতে হবে ভালোভাবে কম্পিউটার টাইপিং।

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং করে আয় করার কিছু উপায়

যেসব ডাটা এন্ট্রির কাজ করে আপনি টাকা আয় করতে পারবেন -

কপি থেকে পেস্ট করে টাকা আয়।

ক্যাপচা এন্ট্রি করে টাকা আয়।

-মেইল প্রসেসিং ডাটা এন্ট্রি করে টাকা আয়।

কাস্টমাইজড রিপোর্ট তৈরি করে ডাটা এন্ট্রি করে টাকা আয়।

ইমেজ থেকে টেক্সট ডাটা এন্ট্রি কাজ করে টাকা আয়।

বিভিন্ন কোম্পানিতে ডাটা এন্ট্রি করে টাকা আয়।

আরো পড়ুনঃ জনপ্রিয় নেটফ্লিক্স কি এবং নেটফ্লিক্স এর ব্যবহারের নিয়ম

প্রিয় পাঠক বন্ধুরা, আমাদের আজকের পোষ্টের মাধ্যমে আপনারা নিশ্চয়ই বুঝতে পেরেছেন কিভাবে ঘরে বসে গুগল থেকে টাকা আয় করা যায়। আমাদের পোস্টটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই অন্যদের সাথে শেয়ার করবেন। সবাইকে ধন্যবাদ।

আর্টিকেল রাইটার - প্রিয়াঙ্কা কুন্ডু

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url