প্রাকৃতিক ও ঘরোয়া উপায়ে ঠোঁটকে গোলাপি ও সুন্দর করার যাদুকরি উপায় -

প্রিয় পাঠক বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আপনাদের সবার সুস্থতা কামনা করে শুরু করছি আমাদের আজকের আয়োজন। আমাদের আজকের আয়োজনে থাকছে ' ঠোট '। ঠোঁট হল আমাদের মুখের সৌন্দর্যের অন্যতম একটি অঙ্গ। কারণ ঠোঁট সুন্দর হলেই হাসি হয় সুন্দর। আর তাইতো সুন্দর, নরম ও গোলাপী ঠোঁট পেতে আমরা সবাই আগ্রহী। কিন্তু দুঃখের বিষয় আমাদের সবার ঠোঁট গোলাপি হয় না। তবে মেয়েরা কিছু সময়ের জন্য মেকাপের মাধ্যমে ঠোঁটের কালচে ভাব লুকিয়ে রাখলেও ছেলেদের জন্য কিন্তু এটা কঠিন হয়ে পড়ে। তাই বন্ধুরা আজ আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি প্রাকৃতিক ও ঘরোয়া উপায়ে ঠোঁটকে গোলাপি ও সুন্দর করার যাদুকরি উপায়। 

বন্ধুরা, প্রাণচঞ্চল উজ্জ্বল হাসি একজন মানুষের সৌন্দর্যের পরিচয়। আর সুন্দর হাসির প্রাণ হলো সুন্দর ঠোঁট। এই ঠোঁটকে কিভাবে সুন্দর করা যায় বা সুন্দর রাখা যায় আজ আমরা জানবো তারই কিছু কার্যকরী উপায়। চলুন দেরি না করে জেনে নেওয়া যাক প্রাকৃতিক ও ঘরোয়া উপায়ে ঠোঁটকে গোলাপি ও সুন্দর করার যাদুকরি উপায় -

ঠোঁট গোলাপি করতে চিনির ব্যবহার :

ঠোঁটের কালচে ভাব দূর করতে নিয়মিত স্ক্রাবিং করা জরুরি। আর চিনি দিয়ে ঠোঁট স্ক্রাব করলে ঠোঁটের কালচে ভাব  দূর হওয়ার সাথে সাথে ঠোঁটের মরা চামড়াও দূর হয় এবং ঠোঁট হয় গোলাপি। এজন্য আপনাকে হাফ চা চামচ চিনি সাথে সামান্য বাটার মিশিয়ে 

পেস্ট তৈরি করে নিতে হবে এবং সপ্তাহে অন্তত দুই বার সেই পেস্ট দিয়ে ঠোঁট স্ক্রাব করতে হবে। এতে আপনার ঠোঁটের কালচে ভাব দূর হয়ে গোলাপি আভা আসবে। 

আরো পড়ুনঃ ঘরোয়া পদ্ধতিতে দূর করুন মুখের সৌন্দর্য ধ্বংসকারী মেছতা

ঠোঁট গোলাপি করতে নারকেল তেলের ব্যবহার:

ঠোঁটের কালচে ভাব দূর করার সহজ ও সস্তা উপায় হল নারকেল তেল ব্যবহার। নারকেল তেল ঠোঁটের আদ্রতা বজায় রাখে এবং ফাটা থেকে সুরক্ষা যায়। রাতে ঘুমানোর আগে ঠোঁটে নারকেল তেল লাগালে ঠোঁট নরম ও উজ্জ্বল হয়। 

ঠোঁট গোলাপি করতে মধু ও লেবুর ব্যবহার :

লেবুর রস ঠোঁটের কালচে ভাব দূর করে এবং মধু ঠোঁটকে ময়শ্চারাইজ করে। তাই ঠোঁটকে গোলাপি ও সুন্দর করতে ১ চামচ মধু ও ১ চামচ লেবুর রস মিশিয়ে প্রতিদিন ২-৩ বার ঠোঁটে লাগান এবং ৩০ মিনিট পর ধুয়ে ফেলুন। 

ঠোঁট গোলাপি করতে অ্যালোভেরা জেলের ব্যবহার:

ঠোঁটের কালচে ভাব দূর করতে অ্যালোভেরা জেলের জুরি নেই। এজন্য রাতে ঘুমানোর আগে ঠোঁটে অ্যালোভেরা জেল লাগান। এতে ঠোঁট নরম ও গোলাপি হবে। 

আরো পড়ুনঃ সহজেই দূর করুন ঘরোয়া উপায়ে মাথার বিরক্তিকর উকুন

ঠোঁট গোলাপি করতে কমলার খোসার ব্যবহার:

কমলার খোসাতে রয়েছে প্রচুর ভিটামিন সি, যা ঠোঁটের কালচে ভাব দূর করতে বেশ কার্যকরী। এজন্য আপনাকে কমলার খোসা রোদে শুকিয়ে গুড়া করে নিতে হবে এবং সেই গুড়ার সাথে গোলাপজল মিশিয়ে ঠোঁটে লাগালেই বুঝতে পারবেন এর উপকারিতা। 

ঠোঁট গোলাপি করতে গোলাপ জলের ব্যবহার :

গোলাপজল হাইপার পিগমেন্টেশন কমাতে সাহায্য করে। তুলার সাহায্যে আপনার ঠোঁটে গোলাপজল লাগান এবং কিছুক্ষণ পর পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন। 

ঠোঁট গোলাপি করতে শসার রসের ব্যবহার :

ঠোঁটকে গোলাপি করতে শশার রস অনেক উপকারী। প্রতিদিন শুধুমাত্র ৫ মিনিট শসার রস ঠোঁটে ম্যাসাজ করুন এবং সাত দিন পর এর ফলাফল নিজেই দেখুন।

আরো পড়ুনঃ পায়ের গোড়ালি ফাটা দূর করতে জেনে নিন কিছু ঘরোয়া উপায় 

ঠোঁট গোলাপি করতে বিটরুটের রসের ব্যবহার:

বিটরুটের রস ঠোঁটে রক্তিম আভা নিয়ে আসে। তাই তাজা বিটরুটের রস ঠোঁটে লাগিয়ে ঠোঁটের কালচে ভাব দূর করতে পারেন। কয়েকদিন ব্যবহার করলেই ভালো ফলাফল পাবেন। 

প্রিয় পাঠক বন্ধুরা, নিত্যনতুন পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট Lifecyclebd.com এর সাথেই থাকুন। আর আমাদের আজকের পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই অন্যদের সাথে শেয়ার করুন। সবাইকে ধন্যবাদ। 

আর্টিকেল রাইটার - প্রিয়াঙ্কা কুন্ডু




Next Post Previous Post
No Comment
Add Comment
comment url